ফ্রিল্যান্সিংয়ে নিজের কর্মসংস্থানের পাশাপাশি বেকারদেরও কাজ দিয়েছেন জিন্নাত


সমাজের একপেশে মনোভাব আর পরিবারের শত বাধা পেরিয়ে এখন সফল উদ্যোক্তা মেহেরপুরের মুন্সি জাহাঙ্গীর জিন্নাত। নামিদামি একটি কর্পোরেট হাউজের চাকুরি ছেড়ে ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে গড়ে তুলেছেন নিজের ক্যরিয়ার। কর্মসংস্থান তৈরি করেছেন অনেক বেকার যুবকের। ঘরে বসে অর্থ উপার্জনের সুযোগ থাকায় ছেলেদের পাশাপাশি ফ্রিল্যান্সিয়ে ঝুঁকছেন মেয়েরাও।

মেহেরপুর সদর উপজেলার চাঁদবিল গ্রামের মুন্সী জাহাঙ্গীর জিন্নাত। বাবা মার স্বপ্ন ছিলো ছেলে লেখাপড়া শেষ করে বড় কোনো প্রতিষ্ঠানে চাকুরি করবে। সেই লক্ষে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ পড়াকালীন সময়ে যোগ দেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে। সেখান থেকে শুরু করেন ফ্রিল্যান্সিং।

দেড় বছরের মাথায় চাকুরি ছেড়ে চলে আসেন নিজ গ্রামে। শুরু করেন ফুল টাইম ফ্রিল্যান্সিং। নিজ বাড়িতে প্রশিক্ষণ দিতে থাকেন শত শত বেকার যুবককে। এখন তিনি সফল উদ্যোক্তা।

এখানেই থেমে থাকননি জিন্নাত। তরুণদের ফ্রিল্যান্সিংয়ে উদ্বুদ্ধ করতে খুলেছেন একটি স্কুল। এখানে ছেলেদের পাশাপাশি প্রশিক্ষণ নিচ্ছেন নারীরাও।

জিন্নাতের এ উদ্যোগকে স্বাত জানিয়ে জেলা প্রশাসক জানান, এসব ফ্রিল্যান্সারদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে একটি ফার্ম প্রতিষ্ঠা চেষ্ঠা চলছে।


চ্যানেল ২৪

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.